1. amarcampus24@gmail.com : admin2020 :
নিষিদ্ধ হচ্ছে না 'র‌্যাগ-ডে' ঢাবির ভূল স্বীকার - AmarCampus24
রবিবার, ২০ জুন ২০২১, ১০:০৮ অপরাহ্ন

নিষিদ্ধ হচ্ছে না ‘র‌্যাগ-ডে’ ঢাবির ভূল স্বীকার

আমারক্যাম্পাস/ঢাবি প্রতিনিধি
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ক্যাম্পাসে কথিত ‘র‌্যাগ-ডে’ উৎসব আয়োজন নিষিদ্ধ হচ্ছে না। তবে শিক্ষা সমাপনী’, গ্র্যাজুয়েশন উৎসব পালনের লক্ষ্যে অনুষ্ঠান/উৎসব/বর্ণাঢ্য র‌্যালি তথা র‌্যাগ-ডে আয়োজনের জন্য নীতিমালা প্রণয়ন করতে হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গতকাল ২ সেপ্টেম্বর বুধবার জনসংযোগ দফতর থেকে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে ‘র‌্যাগ-ডে কে অমানবিক, নিষ্ঠুর ও নীতিবহির্ভুত উৎসব আয়োজন বলে মন্তব্য করে নিষিদ্ধ ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রশাসন।

তবে আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অধিদপ্তর থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ‘র‌্যাগ-ডে’ সম্পর্কিত তথ্যটি অসাবধানতাবশত ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ।তারা বলছেন, এজন্য আমরা দুঃখিত।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মূলত একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত ছিল, “র‌্যাগ-ডে পালন নামে ক্যাম্পাসে বা আবাসিক হলে অমানবিক, অসৌজন্যমূলক, শৃঙ্খলা-পরিপন্থী কোন আচরণ যাতে সংঘটিত না হয়, তৎপ্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক নজর রাখার জন্য বলা হয়। ‘শিক্ষা সমাপনী’, গ্র্যাজুয়েশন উৎসব পালনের লক্ষ্যে অনুষ্ঠান/উৎসব/বর্ণাঢ্য র‌্যালি ইত্যাদি আয়োজনের জন্য নীতিমালা প্রণয়ন করতে হবে।”

নীতিমালা প্রণয়নের জন্য প্রো-ভাইস চ্যান্সেলর(প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে আহবায়ক করে কমিটি গঠন করা হয়। কমির অন্যান্য সদস্যরা হলেন, কলা অনুসদের ডিন, জীববিজ্ঞান অনুষদের ডিন, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন এবং প্রক্টর।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর