1. amarcampus24@gmail.com : admin2020 :
নারী-পুরুষের ভেদাভেদ নয়,মানুষ হোক আমাদের পরিচয় - AmarCampus24
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৬ পূর্বাহ্ন

নারী-পুরুষের ভেদাভেদ নয়,মানুষ হোক আমাদের পরিচয়

আমারক্যাম্পাস/ঢাবি প্রতিনিধি/রাফি
  • আপডেট টাইম :: রবিবার, ৮ মার্চ, ২০২০

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সকল নারীকে আমার শ্রদ্ধা ও ভালোবাসা। একজন নারী হলো মা, যিনি পৃথিবীর সমস্ত কিছুতে অবদান-ভূমিক রাখেন। যে সন্তান আজ পৃথিবীটাকে অগ্রগতির দিকে নিয়ে যাচ্ছে, সেই সন্তানকে (পুরুষ কিংবা নারী) গড়ে তুলছেন তার মা।

পৃথিবীর মোট জনসংখ্যার অর্ধেকের সামান্য বেশি নারী। নারী-পুরুষের সমান অবদান না থাকলে, কার্যত পৃথিবী অকেজো হয়ে পড়বে। উন্নত দেশগুলোতে নারী-পুরুষ সমানতালে কাজ করে যাচ্ছে। কাজের এবং চলাফেরার স্বাধীনতা উপভোগ করছে। কিন্তু আমাদের দেশে এখনো তা দেখতে পাওয়া যায় না।

ধর্মীয় মূল্যবোধকে মাথায় রেখে নারী-পুরুষ সমানতালে কাজ করলে আমাদের দেশটা আরও সমৃদ্ধ হবে। আমাদের দেশের একজন নারী- প্রকৃতপক্ষে একজন যোদ্ধা। পুরো দুনিয়ার পরিস্থিতি ভিন্ন হলেও ভারতীয় উপমহাদেশে নারীকে এখনো পরাধীনতার শিকলে আটকে রাখা হয়। যুদ্ধ করে জীবন-যাপন করতে হয়। পারিবারিক যুদ্ধ, সামাজিক যুদ্ধ, আরও নানান রকমের যুদ্ধ। সমাজের দৃষ্টিভঙ্গির পরিবর্তন হলেই নারীরা এগিয়ে যাবে, সমাজ এগিয়ে যাবে।

নারী-পুরুষের ভেদাভেদ দূর হোক, মানুষ হোক আমাদের পরিচয়। নারী কিংবা পুরুষ হোক শুধুমাত্রই আমাদের জেন্ডার আইডেন্টিটি। সর্বোপরি, মানবতার জয় হোক।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর