1. amarcampus24@gmail.com : admin2020 :
রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ১০:৫৬ পূর্বাহ্ন

সাংবাদিক হেনস্তা, শাস্তির দাবি চবিসাসের

আমার ক্যম্পাস/চবি প্রতিনিধি
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) দৈনিক বণিক বার্তার প্রতিনিধি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) সেক্রেটারি জোবায়ের চৌধুরী কে হেনস্তাকারী ছাত্রলীগ কর্মীর শাস্তির দাবিতে কঠোর হুশিয়ারি দিয়েছে চবিসাস।

বুধবার দুপুরে চবিসাসের পক্ষ থেকে প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগপত্র দেওয়া হয়েছে।অভিযোগপত্রে বলা হয়েছে চবিসাসের সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরীকে শারীরিকভাবে লাঞ্ছনাকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী জুনায়েদ হোসেন জয়ের বিরুদ্ধে যথাযথ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

আগামী তিন দিনের মধ্যে ন্যাক্কারজনক এ ঘটনায় দৃশ্যমান প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ না করলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

জানা যায় মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ঝুপড়িতে বন্ধুবান্ধবসহ দুপুরের খাবার খেতে আসেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরী।

এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী ছাত্রলীগ কর্মী ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের জুনায়েদ হোসেন জয় এসে জোবায়েরকে আচমকা বেশ কয়েকবার ‘তুই’ সম্বোধন করে ধাক্কা দিয়ে সরতে বলে। কিন্তু এর কিছু সময় পর জুনায়েদ নামে ওই ছাত্রলীগ কর্মীর এক বন্ধু ওই খাবারের দোকানে আসলে সে আবারও জোবায়েরকে ধাক্কা দিয়ে উঠে যেতে বলে।

এসময় জোবায়ের বিষয়টি জানতে চাইলে তাকে শার্টের কলার ধরে মারতে উদ্যত হয় ছাত্রলীগ কর্মী জুনায়েদ। ঘটনার সময় উপস্থিত ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা জোবায়েরের পরিচয় দিলেও জুনায়েদ ক্ষিপ্ত হয়ে ফের অসৌজন্যমূলক আচরণ করে। একই সাথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিকে নিয়েও বিরূপ মন্তব্য করে ওই ছাত্রলীগ কর্মী।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সেক্রেটারি ইকবাল হোসেন টিপু বলেন আমরা ঘটনা শুনেছি। দলের নাম ভাঙিয়ে কেউ খারাপ কিছু করলে তা কখনোই প্রশ্রয় দেওয়া হবে না।দ্রুতই ওই ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যাবস্থা নেওয়া হবে।

অভিযুক্ত ছাত্রলীগ কর্মী জুনায়েদ হোসেন জয় বলেন পুরো বিষয় টি একটি ভুল বোঝাবুঝি। আমি উনার কাছে ক্ষমা চেয়ে নিয়েছি।

বিশ্ববিদ্যালয় প্রক্টর মনিরুল হাসান বলেন,আমরা অভিযোগপত্র পেয়েছি। ঘটনা বিচার করে দোষী সাব্যস্ত হলে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর