1. amarcampus24@gmail.com : admin2020 :
রবিবার, ২৯ মার্চ ২০২০, ১১:৩৩ অপরাহ্ন

ববিতে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ

আমার ক্যম্পাস/ ববি প্রতিনিধি
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০

মুজিব জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২০’ নারী দলের ফাইনাল খেলাকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) পদার্থবিজ্ঞান বিভাগ ও মার্কেটিং বিভাগের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান মোঃ মেহেদী হাসানকে লাঞ্ছিতের ঘটনায় দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

ঘটনাসূত্রে জানা যায় বুধবার বেলা ১২ টার দিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে মার্কেটিং বনাম পদার্থবিজ্ঞানের ফাইনাল খেলা চলেছিলো। খেলার মূল অংশ ড্র হলে ট্রাইবেকারে পদার্থবিজ্ঞান বিভাগ জয়লাভ করলে উল্লাসিত হয়ে শিক্ষকদের বসার স্থানে চলে যায় এবং সেখানে শিক্ষক শিক্ষিকারা যে পাশে উপস্থিত ছিলো সেদিকে এসে উল্লাস করতে থাকে।

সেখানে মার্কেটিং বিভাগের একজন অন্তঃসত্ত্বা শিক্ষিকা থাকায় তাকে আহত হওয়ার হাত থেকে রক্ষা করার জন্য এগিয়ে যান ঐ বিভাগের চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান এবং হাত দিয়ে সরিয়ে দেয়ার চেষ্টা করলে পদার্থবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সাগর নূর ঐ শিক্ষককে ধাক্কা দেয়। বিষয়টি দেখার পর সাথে থাকা মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে উঠে। প্রথমে বাকবিতণ্ডা পরে দুই পক্ষের মাঝে ঝামেলা তৈরী হলে ক্যাম্পাস উত্তপ্ত হয়ে উঠে।

ঝামেলার ফলে উভয় বিভাগের শিক্ষার্থীরা আহত হন। যার মধ্যে পদার্থবিজ্ঞান বিভাগের বর্ষের শিক্ষার্থী সাগর নূর, জয় মাহমুদ রাসেল, চপল আহমেদ, রাব্বি হাসান ও অয়ণ ঘোষ দস্তিদার সহ অনেকে। আহতদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষক মোঃ মেহেদী হাসান বলেন, ‘ঘটনা যেটাই ঘটেছে সেটা অনাকাঙ্ক্ষিত এবং হয়তো ঐ শিক্ষার্থী না বুঝেই করেছে। তবে এই ঘটনা যেন এখানেই শেষ হয় এবং পরবর্তীতে আর যেন এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে এটাই প্রত্যাশা।’

বর্তমানে এ ঘটনায় উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। যে কোন সময় আবারও দুই পক্ষের মধ্যে ঝামেলা তৈরী হতে পারে। শিক্ষার্থীদের দাবি, টুর্নামেন্টেরর সময় অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হোক।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর