1. amarcampus24@gmail.com : admin2020 :
রবিবার, ২৯ মার্চ ২০২০, ১১:৩১ অপরাহ্ন

আইইউবি জব ফেয়ার

আমার ক্যম্পাস/নিউজ ডেস্ক
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০

একাডেমিক ডিগ্রি অর্জনের পাশাপাশি শিক্ষার্থীদের চাকরির বাজার সম্পর্কে ধারণা দিতে ও চাকরিতে প্রবেশের সুযোগ সৃষ্টির লক্ষ্যে রাজধানীর ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ে (আইইউবি) হয়ে গেল দিনব্যাপী জব ফেয়ার বা চাকরি মেলা।

রাজধানীর বসুন্ধরায় আইইউবির নিজস্ব ক্যাম্পাসে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত এই চাকরি মেলা অনুষ্ঠিত হয়। আয়োজনে আইইউবির ক্যারিয়ার গাইডেন্স অ্যান্ড প্লেসমেন্ট (সিজিপি) সেন্টার।

আইইউবির উপাচার্য মিলান পোগান আয়োজন সম্পর্কে বলেন, ‘এ ধরণের আয়োজনের মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা পাস করার সঙ্গে সঙ্গে চাকরির বাজারে প্রবেশের সুযোগ পায়। মেলায় আসা চাকরিদাতাদের চাহিদা সম্পর্কে জেনে সেই অনুযায়ী প্রস্তুতি নিতে পারে। এবং বিভিন্ন প্রতিষ্ঠানে সিভি (জীবন বৃত্তান্ত) জমা দেওয়ার সুযোগ পায় তারা।’

সিজিপি সেন্টারের প্রধান মোহাম্মদ আবদুল্লাহ ইকবাল, ‘এ ধরণের মেলা আয়োজক ও শিক্ষার্থীদের এক ধরণের সরাসরি যোগাযোগ তৈরি করে। সেজন্য আমরা পঞ্চমবারের মতো জব ফেয়ারের আয়োজন করেছি। এবারের মেলায় ৪৪টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে, যেগুলোর বেশিরভাগই আমাদের ট্রাস্টি কোম্পানি।

এ ধরণের আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীরা চাকরির বাজার ও চাকরিদাতার চাহিদা সম্পর্কে সরাসরি জানতে পারছে। আবার চাকরিদাতারা একসঙ্গে এতগুলো ফ্রেশলি গ্রাজুয়েটের দেখা পাচ্ছে; যা তাদের ভবিষ্যৎ কর্মী নির্বাচনে সাহায্য করছে।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর