1. amarcampus24@gmail.com : admin2020 :
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৫ অপরাহ্ন

জমে উঠেছে একুশে বইমেলা

আমার ক্যম্পাস/ঢাবি প্রতিনিধি
  • আপডেট টাইম :: সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০

পাঠকের পদচারণায় যেমন জমজমাট, তেমনি সাহিত্যিক শিল্পীদের আনাগোনাও বইমেলাকে করে তুলেছে প্রাণবন্ত। প্রতিদিন আসছে নতুন নতুন বই, সমাগম বাড়ছে নতুন লেখকদের, সব মিলিয়ে বইমেলা এখন জমে উঠেছে।

ঢাকা অমর একুশে গ্রন্থমেলা এখন জমে উঠেছে। মেলার নবম দিনে দর্শনার্থীদের পদচারণা ছিল চোখে পড়ার মত। দুপুর তিনটায় গ্রন্থমেলার দ্বার উন্মোচন হওয়ার পর থেকে বাড়তে থাকে ক্রেতা সমাগম।

বইপ্রেমী পাঠক, লেখক, দর্শনার্থীর সমাগম প্রতিদিনই বাড়ছে। বিকেল গড়িয়ে সন্ধ্যা নামার আগেই ভিড় বাড়ছে বইপ্রেমীদের। কেউ বই কিনছেন কেউবা ঘুরে দেখছেন বইয়ের স্টল , কেউবা বই হাতে সেলফি তুলছেন।

দর্শনার্থীদের বেশিরভাগই আসছেন দল বেঁধে। কেউ কেউ বন্ধু-বান্ধব আবার কেউ পরিবার-পরিজন বা প্রিয় মানুষকে নিয়ে। শিশু-কিশোররা এসেছে তাদের মা-বাবার সঙ্গে। সব মিলিয়ে জমে উঠেছে প্রাণের মেলা, বইমেলা।

অমর একুশে গ্রন্থমেলার ৮ম দিনে নতুন বই এসেছে ১১৬টি। বিকেল ৪টায় গ্রন্থমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হয় মিল্টন বিশ্বাস রচিত উপন্যাসে বঙ্গবন্ধু শীর্ষক আলোচনা অনুষ্ঠান। প্রবন্ধ উপস্থাপন করেন প্রশান্ত মৃধা। আলোচনায় অংশগ্রহণ করেন পাপড়ি রহমান ও মোজাফ্ফর হোসেন।

লেখকের বক্তব্য প্রদান করেন মিল্টন বিশ্বাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আনোয়ারা সৈয়দ হক। সন্ধ্যায় ছিল কবিকণ্ঠে কবিতাপাঠ, আবৃত্তি এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর