1. amarcampus24@gmail.com : admin2020 :
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ১২:৩৮ পূর্বাহ্ন

“আবার তোরা মানুষ হ”

আমার ক্যম্পাস/খুলনা প্রতিনিধি
  • আপডেট টাইম :: শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০

খুলনা বিশ্ববিদ্যালয়ে “কৃষ্টি” এবং “35mm” এর যৌথ আয়োজনে অনুষ্ঠিত হলো ৪ দিন ব্যাপী “আবার তোরা মানুষ হ” শিরোনামে ভিন্নধর্মী এবং অভিনব এক অনুষ্ঠান।

অস্থিরতার করাঘাতে বিপন্ন মানবতা যখন রবি সংকরের সুরে গান গাইতে ভুলে গেছে, তখন ক্ষমতার লালসায় জর্জরিত আত্মা তার নিজ সত্তাকে অস্বীকার করছে। অনিয়মে ধুকতে থাকা, স্বার্থপরতার এই সমাজে যেখানে দূর্নীতি, অন্যায়ের কারনে স্বস্তিতে বেচে থাকায় দায় হয়ে পড়েছে, ব্যস্ততার এ যুগে কারোরই সেদিকে তাকানোর সময় নেই। যান্ত্রিক এ সময়ে সবাই ছুটে চলেছে একজন আরেকজনকে মাড়িয়ে। এ এক অসম যুদ্ধ! শক্তিমানের সাথে দূর্বলের, নৈতিকতার সাথে অর্থের।

এমনই এক সময়ে লোভ, অনৈতিকতার অন্ধকারে হারিয়ে যাওয়া কিছু কীটপতঙ্গের মানুষ হওয়ার আহবানে খুলনা বিশ্ববিদ্যালয়ে “কৃষ্টি” এবং “35mm” এর যৌথ আয়োজনে অনুষ্ঠিত হলো ৪ দিন ব্যাপী “আবার তোরা মানুষ হ” শিরোনামে ভিন্নধর্মী এবং অভিনব এক অনুষ্ঠান।

অনুষ্ঠানের দুটি অংশ ছিলো। ২-৪ ফেব্রুয়ারী ছিলো মানুষের জন্য চলচ্চিত্র 35 mm । এই ৩ দিন 35 mm এর তত্বাবধানে চলচ্চিত্র প্রদর্শনী হয় (কলকাতা ৭১, গণশত্রু, রানওয়ে)

এবং ৬ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হয়েছে কৃষ্টির আয়োজনে মানুষের জন্য গান।

সমাজের বিভিন্ন অসংগতি তুলে ধরে এমন ব্যাঙ্গাত্মক,প্রতিবাদী গান যেমন নচিকেতার সরকারি কর্মচারী থেকে শুরু করে দুদক, শোনো মহাজন, দেশ মাতার কাছে চিঠি, অরনীর গান সহ আরো বেশ কিছু অসংগতি তুলে ধরা গান পরিবেশন করেন কৃষ্টির একঝাক শিল্পী।

এই অনুষ্ঠানে একইসাথে আবৃত্তি পরিবেশনা করে অমিত্রাক্ষর এবং ওঙ্কার শৃণুতা নামে দুটি সংগঠন।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর