1. amarcampus24@gmail.com : admin2020 :
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ১২:৫৯ পূর্বাহ্ন

চবিতে জমজমাট পিঠা উৎসব

আমার ক্যম্পাস/চবি প্রতিনিধি
  • আপডেট টাইম :: শুক্রবার, ৭ ফেব্রুয়ারী, ২০২০

শীতের হিমেল হাওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে (আইইআর) অনুষ্ঠিত হলো পিঠা উৎসব ও হিম আড্ডা। উৎসবজুড়ে ছিল বাহারি নামের ও স্বাদের পিঠা-পুলির সমাহার।

আইইআরের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা নিজেদের হাতে তৈরি করা এমন বাহারি পিঠা-পুলিতে স্টল সাজান। ফুলঝুড়ি, পাকন পিঠা, লেয়ার পুডিং, ক্যারামেল পুডিং, বেণি পিঠা, নারকেল পুলি, ডিম কুকিজ, পাটি সাপটা, তালের পিঠা, ঝাল পিঠা, কলার পিঠাসহ প্রায় ৮০ রকমের পিঠা-পুলি ছিল শিক্ষার্থীদের ১০টি স্টলে।

বৃহস্পতিবার উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) শিক্ষক রাজীব আহমেদ ফয়সাল, হাসান তৌফিক ইমাম, তাসনিম মুশাররাত, সুস্মিতা দত্ত, জেরিন আক্তার ও আমানুল্লাহ।

উৎসব ঘিরে আইইআরের সক্রেটিস চত্বরকে সাজানো হয় বর্ণিল সাজে। আইইআরের শিক্ষার্থীরা ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে পিঠা উৎসব মিলনমেলায় পরিণত হয়। তাদের পদচারণায় মুখর হয়ে উঠে আইইআর প্রাঙ্গণ।

আবহমান বাংলার ঐতিহ্যবাহী বাহারি পিঠার স্বাদ নেয়ার সঙ্গে সঙ্গে পিঠা উৎসবে অংশ নেয়া চবির শিক্ষক-শিক্ষার্থীরা আইইআর শিক্ষার্থীদের মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন। বাউল গান, নাচের সঙ্গে কবিতা পাঠ পুরো উৎসবকে প্রাণবন্ত করে তোলে।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর