1. amarcampus24@gmail.com : admin2020 :
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০১:২০ পূর্বাহ্ন

বাফুফে মজেছে বিদেশি খেলোয়ারে

আমার ক্যম্পাস/অনলাইনডেস্ক
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০

বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের সেমিফাইনালে বুরুন্ডির বিপক্ষে গোল মিসের মহড়া দিয়ে হেরেছে বাংলাদেশ। গোল করতে না পারা এমনিতেই জাতীয় দলের পুরোনো রোগ। সম্প্রতি জ্বলুনিটা বাড়ছে যোগ হয়েছে ভালো খেলেও গোল না পাওয়ায়। এ থেকে উত্তরণের উপায় হিসেবে ঘরোয়া ফুটবলে বিদেশি খেলোয়াড়ের কোটা কমানোরও দাবি তুলেছেন খোদ জাতীয় দলের কোচ জেমি ডে। কিন্তু কোচের কথা বাফুফে তো শুনছেই না উল্টো লিগে নিবন্ধিত সব বিদেশি খেলোয়াড়কে একই ম্যাচে খেলানোর ব্যবস্থা করেছে।

গত মৌসুম থেকে আবারও প্রিমিয়ার লিগে এক সঙ্গে চারজন বিদেশি খেলার নিয়ম করা হয়েছে। এবার নতুন নিয়মে একজন বাড়িয়ে নিবন্ধনের সংখ্যা করা হয়েছে ৫ জন। তবে ম্যাচে খেলার কথা ছিল আগের মতো চারজনেরই। এ ক্ষেত্রে বিদেশির বদলে বিদেশি নামানোর কোনো সুযোগ ছিল না। নতুন নিয়ম অনুযায়ী এবার বিদেশির বদলে বিদেশি খেলোয়াড় মাঠে নামানো যাবে। স্বাভাবিকভাবে এমন সিদ্ধান্তে স্থানীয় ফুটবলারদের খেলার সুযোগ আগের চেয়ে কমে যাওয়ায় আরও ভুগবে জাতীয় দল। বিশেষ করে আক্রমণভাগ। এই নিয়ে চলছে সমালোচনা।

এত বিদেশি প্রীতি দেশের ফুটবলের জন্য ভালো কিছু বয়ে আনবে কি না, সেটা নিয়ে আলোচনা হচ্ছে। দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলোর সর্বোচ্চ পর্যায়ের লিগ বিবেচনায় নিলে বিদেশি প্রীতিতে মালদ্বীপ-নেপালের চেয়েও এগিয়ে আছে বাংলাদেশ।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর