1. amarcampus24@gmail.com : admin2020 :
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০১:২৯ পূর্বাহ্ন

বিসিএসে উত্তীর্ণ ২৭ প্রার্থীকে নিয়োগ দেওয়ার নির্দেশ হাইকোর্টের

আমারক্যাম্পাস/অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০

৩৪ ও ৩৫তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় উত্তীর্ণ ২৭ প্রার্থীকে রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে নিয়োগ দেওয়ার জন্য সরকারকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

নিয়োগ থেকে বাদ পড়া এই প্রার্থীদের রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ আজ (২৮ জানুয়ারি) এই রায় দেন। এর আগে উত্তীর্ণ ২৭ প্রার্থীকে বাদ দেওয়ার সরকারি সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে তারা তিনটি পৃথক রিট আবেদন করেছিলেন।

নিয়োগ থেকে তাদেরকে বাদ দেওয়ার সরকারি সিদ্ধান্তকে‘অবৈধ’ঘোষণা করেন হাইকোর্ট।

তাদের মধ্যে ১৭ প্রার্থীর পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সিদ্দিক উল্লাহ মিয়া আমার ক্যাম্পাস কে বলেন, প্রার্থীরা বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) তাদের নিয়োগের জন্য সরকারকে সুপারিশ করেছে। কেন তাদের নিয়োগ দেওয়া হয়নি, সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো ব্যাখ্যা দেয় নি।

তাদেরকে নিয়োগ দিতে হবে এবং পিএসসির সুপারিশ করা তারিখ থেকে প্রার্থীদের বেতন এবং সুবিধাদি প্রদান করতে হবে বলেও জানিয়েছেন তিনি।

অ্যাডভোকেট মো. সালাহউদ্দিন দোলন এবং অ্যাডভোকেট আবদুস সাত্তার পালোয়ান অন্য দশজন প্রার্থীর পক্ষে উপস্থিত ছিলেন এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস আল হারুনি রাষ্ট্রপক্ষের হয়ে শুনানি করেন।

আমার ক্যাম্পাস/ঢাকা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর