1. amarcampus24@gmail.com : admin2020 :
শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০, ০৪:৫২ পূর্বাহ্ন

গুয়ার্দিওলা প্রশংসা করলেন ‘কিংবদন্তি’ আগুয়েরোর

আমারক্যাম্পাস ২৪ ডটকম/অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম :: সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০

অ্যাস্টন ভিলার বিপক্ষে দারুণ এক হ্যাটট্রিকে ইংলিশ প্রিমিয়ার লিগে দুই রেকর্ড গড়া সের্হিও আগুয়েরোর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।

প্রতিপক্ষের মাঠে রোববার ৬-১ গোলের বড় জয় পায় বর্তমান চ্যাম্পিয়নরা। বিরতির আগে এক গোল করা আগুয়েরো দ্বিতীয়ার্ধে করেন আরও দুই গোল। লিগে ১৭৪ গোল নিয়ে ম্যাচ শুরু করা আর্জেন্টাইন ফরোয়ার্ড নিজের দ্বিতীয় গোলের পরই গড়েন বিদেশি খেলোয়াড় হিসেবে প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলের রেকর্ড। আর্সেনাল কিংবদন্তি থিয়েরি অঁরির ১৭৫ গোল ছিল কোনো বিদেশির আগের সর্বোচ্চ।

একই সঙ্গে প্রিমিয়ার লিগে সর্বকালের সেরা গোলদাতাদের তালিকায় যৌথভাবে চারেও উঠে এসেছেন আগুয়েরো। তার সমান ১৭৭টি গোল আছে চেলসির বর্তমান কোচ ও সাবেক মিডফিল্ডার ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের। ২৬০ গোল নিয়ে সবার ওপরে অ্যালান শিয়েরার। তালিকার দুইয়ে থাকা ওয়েন রুনির গোল ২০৮টি। তবে এক জায়গায় সবাইকে ছাড়িয়ে গেছেন আগুয়েরো। প্রিমিয়ার লিগের ইতিহাসে তার (১২টি) চেয়ে বেশি হ্যাটট্রিক নেই আর কারো। ১১টি হ্যাটট্রিক করা শিয়েরারকে পেছনে ফেলেছেন তিনি। বর্তমান সময়ে খেলছেন এমন ফুটবলারদের মধ্যে তার সবচেয়ে কাছে আছেন টটেনহ্যাম হটস্পার অধিনায়ক হ্যারি কেইন। ইংলিশ স্ট্রাইকারের হ্যাটট্রিক ৮টি।

সব প্রতিযোগিতা মিলে ক্লাবের সর্বকালের সেরা গোলদাতা আগুয়েরো সিটিতে ভালো আছেন বলে মনে করেন গুয়ার্দিওলা। “কুন অনেক গোল করেছে। এখানে থেকে খুশি। সে একজন কিংবদন্তি, আরেক কিংবদন্তি থিয়েরি অঁরিকে পেরিয়ে গেছে।” অনেক দিন ধরেই সে এমন পারফরম্যান্স দেখিয়ে চলেছে।”

 

ঢাকা/আমারক্যাম্পাস/অনলাইন ডেস্ক

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর