1. amarcampus24@gmail.com : admin2020 :
৭ বছরেও স্নাতক শেষ হয়নি বেরোবি শিক্ষার্থীদের -
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:৪৭ অপরাহ্ন

৭ বছরেও স্নাতক শেষ হয়নি বেরোবি শিক্ষার্থীদের

আমার ক্যম্পাস/নিউজ ডেস্ক
  • আপডেট টাইম :: সোমবার, ১২ অক্টোবর, ২০২০
http://www.amarcampus24.com/wp-content/uploads/2020/10/৭-বছরেও-স্নাতক-শেষ-হয়নি-রোকেয়া-বিশ্ববিদ্যালয়ের-শিক্ষার্থীদের-.jpg

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সেশনজট নিরসনের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করে আন্দোলন করছেন ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

আজ বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরোধ করে তিন দফা দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

দাবিগুলো হলো- দীর্ঘদিন ধরে প্রকাশ না হওয়া পরীক্ষার ফলাফল চারদিনের মধ্যে প্রকাশ করতে হবে। সেশনজট নিরসনে অনলাইন ক্লাস চালু করতে হবে এবং একাডেমিক ক্যালেন্ডার দিতে হবে।

বিভাগের আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দুই থেকে তিন বছরের সেশনজটের যাতাকলে পড়ে আছে বিভাগের প্রতিটি ব্যাচ। এর আগে বিভাগের সেশনজট নিরসনে শিক্ষকদের সঙ্গে একাধিকবার কথা হয়েছে।

প্রতিবারই আশ্বস্ত করা হলেও দৃশ্যমান কোনো পদক্ষেপ চোখে পড়েনি। করোনার আগে বিভিন্ন ব্যাচের পরীক্ষা অনুষ্ঠিত হলেও ফলাফল প্রকাশ করা হয়নি।

এছাড়া(বেরোবি) বিভাগের শিক্ষকদের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলেও ফল প্রকাশের উদ্যোগ নেননি। বাধ্য হয়ে আজ আমাদের এমন কর্মসূচি পালন করতে হচ্ছে। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি পূরণ হচ্ছে না ততক্ষণ পর্যন্ত অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে। 

ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আতিউর রহমান দীর্ঘদিনেও ফলাফল প্রকাশ না হওয়ার বিষয়টি স্বীকার করেছেন।

তিনি বলেন, বিভাগের কিছু জটিলতার কারণে ফলাফল প্রকাশ করা সম্ভব হয়নি। এখন শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার জন্য ক্যাম্পাসে অবস্থান করছি। শিক্ষার্থী এবং শিক্ষকদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর