1. amarcampus24@gmail.com : admin2020 :
কমানো হবে ভর্তি ফি এবং বাদ দেওয়া হবে ভিসি কোটা - AmarCampus24
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:০৮ পূর্বাহ্ন

কমানো হবে ভর্তি ফি এবং বাদ দেওয়া হবে ভিসি কোটা

আমার ক্যম্পাস/নিউজ ডেস্ক
  • আপডেট টাইম :: সোমবার, ৫ অক্টোবর, ২০২০
http://www.amarcampus24.com/wp-content/uploads/2020/10/বঙ্গবন্ধু-শেখ-মুজিবুর-রহমান-বিজ্ঞান-ও-প্রযুক্তি-বিশ্ববিদ্যালয়-.jpg

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার মান উন্নয়নে আসন সংখ্যা কমানো হবে এবং ভিসি কোটা বিলুপ্ত করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব।

রোববার (৪ অক্টোবর) রাতে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি কর্তৃক আয়োজিত ফেসবুক লাইভ প্রোগ্রামে এ কথা জানান তিনি।

উপাচার্য বলেন, শুনেছি এখানে ভিসি কোটা নামে কোটা রয়েছে। কিন্তু আমার সময়ে এমন কোনো কোটা থাকবে না। আশা করি পরবর্তী ভর্তি পরীক্ষার সময় সব কিছু সংশোধন করা হবে। ভর্তির ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করতেই এই কোটা বাদ দেয়া হবে।

এছাড়া তিনি বলেন শিক্ষার্থীদের জন্য সুলভ মূল্যে ক্যাফেটেরিয়ায় খাবার সরবরাহের ব্যবস্থা করা, সুপেয় পানির ব্যবস্থা করা, বিশ্ববিদ্যালয়ে চিকিৎসক নিয়োগ, মন্দির নির্মাণ এবং দ্রুত দ্বিতীয় ফেজের উনয়ন প্রকল্পের কাজ সমাপ্ত করাসহ তৃতীয় ফেজের উন্নয়ন কাজ শুরুর বিষয়ে তার পরিকল্পনা তুলে ধরেন।

তবে বিশ্ববিদ্যালয়ের কাজ যেহেতু সংশ্লিষ্ট এলাকার সার্বিক উন্নয়ন ঘটানো তাই এ লক্ষ্যে বৃহত্তর ফরিদপুরসহ গোপালগঞ্জের আশপাশের জেলাগুলোর শিক্ষার মান উন্নয়ন ও বিকাশের জন্য ৩০ শতাংশ আসন রাখা যায় কিনা সেই চিন্তা রয়েছে বলেও জানান তিনি।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর