1. amarcampus24@gmail.com : admin2020 :
গুগল ম্যাপে পাওয়া যাবে করোনার পরিসংখ্যান - AmarCampus24
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:৪৬ অপরাহ্ন

গুগল ম্যাপে পাওয়া যাবে করোনার পরিসংখ্যান

আমারক্যাম্পাস/অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

গুগল নিজেদের ম্যাপস অ্যাপের জন্য বেশ কিছু কোভিড সম্পর্কিত ফিচার নিয়ে এসেছে।এর মধ্যে রয়েছে মহামারীর কারণে সম্ভাব্য ট্রানজিট বিলম্ব, স্থানীয় ব্যবসায়ের ব্যস্ততা, নিকটবর্তী কোভিড ১৯ পরীক্ষাগারের মতো বিষয়।

সম্প্রতি নতুন আরও একটি ফিচারের ব্যাপারে জানিয়েছে গুগল। ম্যাপস ব্যবহারকারী যে স্থানে ভ্রমণ করতে চাচ্ছেন, সে স্থানে নতুন করে কোভিড সংক্রমণের কী অবস্থা তা জানার সুযোগ করে দেবে নতুন ওই ফিচারটি।

ম্যাপসের জন্য মূলত নতুন লেয়ার প্রকাশ করেছে গুগল। ওই লেয়ারের মাধ্যমে প্রতি এক লাখ মানুষের গড় সাত দিনের ‘কোভিড কেস’ সম্পর্কিত তথ্য জানা সম্ভব হবে।

এ তথ্যের পাশাপাশি সংক্রমণ হার বেড়েছে কি না, সে সম্পর্কিত নোটও থাকবে। নির্ভরযোগ্য তথ্য দেয়ার লক্ষ্যে গুগল ম্যাপসের লেয়ার ‘জনস হপকিন্স ইউনিভার্সিটি’, ‘নিউইয়র্ক টাইমস’ এবং ‘উইকিপিডিয়া’ থেকে তথ্য নেবে।

উল্লেখ্য, গুগল উল্লিখিত তিনটি সূত্রই বিশ্ব স্বাস্থ্য সংস্থা, রাষ্ট্রীয় সরকার এবং এলাকাভিত্তিক হাসপাতাল থেকে কোভিড সম্পর্কিত তথ্য সংগ্রহ করে। ম্যাপসের নতুন লেয়ারটি বিশ্বের ২২০টি দেশেই কাজ করবে। এ সপ্তাহেই আইওএস এবং অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে চলে আসার কথা রয়েছে ফিচারটির।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর