1. amarcampus24@gmail.com : admin2020 :
ধর্ষণে জড়িতদের গ্রেফতার দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ - AmarCampus24
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৯:০৪ অপরাহ্ন

ধর্ষণে জড়িতদের গ্রেফতার দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

আমার ক্যম্পাস/ঢাবি প্রতিনিধি
  • আপডেট টাইম :: রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
http://www.amarcampus24.com/wp-content/uploads/2020/09/student-luge-3-.jpg

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীকে ‘ধর্ষণ, নিপীড়ন ও ভয়ভীতি প্রদর্শনের’ সঙ্গে সম্পৃক্ত অপরাধীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্রলীগ।

রোববার (২৭ সেপ্টেম্বর) ঢাবি শাখা ছাত্রলীগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে তারা সিলেট এমসি কলেজ, খাগড়াছড়িতে ধর্ষণ ও সাভারে কিশোরী হত্যার ঘটনার সঙ্গে জড়িতদেরও গ্রেফতারে অভিযান ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানান।

বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘কোনো কিছু না করার পরও দেশের তথাকথিত সুশীল সমাজ এবং শিক্ষক সমাজ সিলেটের এমসি কলেজের ধর্ষণের ঘটনায় বারবার ছাত্রলীগকে দোষারোপ করছে।

তাদেরকে বলি, এতে ছাত্রলীগের কিছু যায় আসে না। বাংলাদেশ ছাত্রলীগকে নিয়ে যাদের এত চুলকানি, আমরা স্পষ্ট করে বলেছি এই ধর্ষকের তো কোনো দল থাকবে না। তারা এই পৃথিবীতে কলঙ্কিত। এই ধর্ষক নিকৃষ্ট কুলাঙ্গার প্রাণীরা যে দলেরই হোক না কেন তাদের কঠোর বিচার করতে হবে।’

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, যখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন এবং নারীর ক্ষমতায়নের মাধ্যমে উন্নয়নের গতি ত্বরান্বিত করেন তখনই ধর্ষণের মেগা সিরিয়াল বাস্তবায়ন করছে একদল।

যেখানে একটি ধর্ষণের বিচার হবে সেখানে পরপর এতগুলো ধর্ষণ কীভাবে হয়? আমার ধারণা, নুরুল হক নুর বাঁচার জন্য পরিকল্পনামাফিক বিভিন্ন জায়গায় ধর্ষণ ঘটিয়ে বাংলাদেশ ছাত্রলীগকে দায়ী করতে চায়।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ধর্ষণের ঘটনাকে যারা রাজনৈতিক মোড়কে ঢেকে দিতে চায়, পপুলিস্ট প্রপাগান্ডা (জনপ্রিয় প্রচারণা) দিয়ে ধর্ষিতার আর্তনাদকে ভেঙে দিতে চায় তাদের কালোহাত ভেঙে দিতে হবে।

যারা গণতান্ত্রিক মোড়ক দিয়ে ধর্ষককে রক্ষা করতে চেয়েছেন সে সিভিল সোসাইটির প্রতি আমরা বলে দিতে চাই, সে সিভিল সোসাইটি এখন আর সিভিল সোসাইটি নেই। সে সিভিল সোসাইটির অনেকেই ডেভিল অ্যাডভোকেটে পরিণত হয়েছে।

আমরা বাংলাদেশের ছাত্রসমাজ এই ডেভিল সোসাইটির বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুত রয়েছি।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, সহ-সভাপতি মাজহারুল ইসলাম শামীম, আরিফ হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক শামস ই নোমান, সাংগঠনিক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী, নাজিম উদ্দিন, ফেরদৌস আলম সহ ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় কমিটির প্রায় দুই শতাধিক নেতাকর্মী।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর