1. amarcampus24@gmail.com : admin2020 :
চবির সাবেক উপাচার্য নূরুদ্দীন চৌধুরীর মারা গেছেন - AmarCampus24
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১১:২৫ অপরাহ্ন

চবির সাবেক উপাচার্য নূরুদ্দীন চৌধুরীর মারা গেছেন

আমার ক্যম্পাস/চবি প্রতিনিধি
  • আপডেট টাইম :: রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এ জে এম নূরুদ্দীন চৌধুরী মারা গেছেন। ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

শনিবার (২৬ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বিষয়টি তথ্য নিশ্চিত করে জানান, নূরুদ্দীন চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শনিবার রাতে মারা গেছেন তিনি।

রোববার (২৭ সেপ্টেম্বর) জোহরের নামাজের পর চট্টগ্রামের জামিয়াতুল ফালাহ জামে মসজিদে তার জানাজা হবে বলে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ জাবেদ হোসেন জানিয়েছেন।

উল্লেখ্য, অধ্যাপক এ জে এম নূরুদ্দীন চৌধুরী ১৯৬৯ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বি.কম. (অনার্স), ১৯৭০ সালে একই প্রতিষ্ঠান থেকে এম.কম. এবং ১৯৭৭ সালে ডরহাম বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্ট স্টাডিজে এমএসসি সম্পন্ন করেন। মার্কেটিং বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি, ব্যবসায় প্রশাসন বিভাগের সাবেক ডিন ও হলের প্রভোস্ট ছিলেন নূরুদ্দীন।

২০০২ থেকে ২০০৬ সাল পর্যন্ত চবি’র উপাচার্যের দায়িত্ব পালন করেন তিনি। তিনি বিশ্ববিদ্যালয়ের দ্বাদশ উপাচার্য ছিলেন। সবশেষ তিনি বেসরকারি সাউদার্ন ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।  

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর