1. amarcampus24@gmail.com : admin2020 :
নানা দাবিতে ইউএসটিসি’র কর্মচারীদের প্রতিবাদ সমাবেশ - AmarCampus24
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৯:৪৮ অপরাহ্ন

নানা দাবিতে ইউএসটিসি’র কর্মচারীদের প্রতিবাদ সমাবেশ

আমার ক্যম্পাস/নিউজ ডেস্ক
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

বেতন বোনাস প্রদানসহ বিভিন্ন দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রামের বেসরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) শ্রমিকদের সংগঠন ইউএসটিসি কর্মচারী ইউনিয়ন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিগত ৬ মাস ধরে তিনশ কর্মচারীর বেতন বোনাস বন্ধ, ধারাবাহিকভাবে চাকুরিচ্যুত, অনিয়মতান্ত্রিকভাবে বদলি, বাধ্যতামূলক ছুটিসহ নানা অত্যাচার, নির্যাতন চালিয়ে আসছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানের এমন সিদ্ধান্তে প্রায় তিনশ পরিবার অনিশ্চয়তার মধ্যে পড়েছে। আর্থিক অনটনে দিন কাটাচ্ছে পরিবারগুলো। বিষয়গুলোর কোনো সুরহা না করে ইউএসটিসি মালিকপক্ষ ও প্রশাসন নিরব ভূমিকা পালন করছে।
 
সমাবেশে বক্তারা বকেয়া বেতন বোনাস পরিশোধ, ছাঁটাইকৃত কর্মচারীদের চাকরিতে পুনর্বহাল ও মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে ইউএসটিসি কর্মচারী ইউনিয়ন তীব্র আন্দোলনে যাবেন বলে হুঁশিয়ারি দেন।  

সমাবেশে ইউএসটিসি কর্মচারী ইউনিয়নের সভাপতি মানিক মিয়ার সভাপতিত্বে বক্তব্য দেন বাংলাদেশ লেবার ফেডারেশ চট্টগ্রাম মহানগরের সভাপতি আনোয়ার হোসেন, জাতীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল কমিটির সভাপতি সিদ্দিকুর ইসলাম, গণসংহতি আন্দোলনের নির্বাহী কমিটির আহ্বায়ক সৈয়দ মো. হাসান মারুফ (রুমী) প্রমূখ।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর