1. amarcampus24@gmail.com : admin2020 :
অবশেষে বশেমুরবিপ্রবি পেল নতুন উপাচার্য - AmarCampus24
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৫:৪৪ পূর্বাহ্ন

অবশেষে বশেমুরবিপ্রবি পেল নতুন উপাচার্য

আমার ক্যম্পাস/বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম :: রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

দীর্ঘ প্রায় এক বছর উপচার্যের পদ শূন্য থাকার পর আজ রোববার গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) যোগদান করেছেন নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব ।

রবিবার (৬ সেপ্টেম্বর) সকালে উপাচার্যের কার্যালয়ে সকলের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন এবং সকল দায়িত্ব বুঝে নেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা তাকে ফুলের শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন। এরপর উপাচার্য প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বেলা ১১টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দোয়া পাঠ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদ্য বিদায়ী উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো: শাহজাহান, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: আব্দুর রহিম খান, আইন অনুষদের ডিন আব্দুল কুদুস মিয়া, মানবিকী অনুষদের ডিন মােহাম্মদ আশিকুজ্জামান ভূইয়া, বিজনেস স্ট্যাডিজের ডিন শেখ আশিকুর রহমান প্রিন্স, রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ, প্রক্টর ড. রাজিউর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান প্রমূখ।


নব নিযুক্ত উপাচার্য জাতির পিতার সমাধীসৌধের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এসময় তিনি বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সকলের সহযােগিতা কামনা করেন।পুষ্পস্তবক অর্পন শেষে তিনি কিছুক্ষন নীরবে দাঁড়িয়ে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন এবং ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। এসময় তিনি বঙ্গবন্ধু সম্পর্কে বলেন, “আমি সর্বোপরি বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করি। তিনি অনন্যসাধারণ এবং প্রতিশীল বিশ্ববরেণ্য একজন নেতা ছিলেন । তিনি বিশ্বের স্বাধীনতাকামী মানুষের কণ্ঠস্বর ও পথিকৃৎ”।

প্রসঙ্গত, ছাত্রছাত্রীদের আন্দোলনের মুখে গতবছরের সেপ্টেম্বরে সাবেক উপাচার্য ড. প্রফেসর খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগের পর গেল বুধবার (২ সেপ্টেম্বর) মহামান্য রাষ্ট্রপতি সাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও দুর্যোগব্যবস্থাপনা বিভাগের সাবেক অধ্যাপক ড. এ.কিউ.এম মাহবুবকে চার বছরের জন্য উক্ত বিশ্ববিদ্যালযের উপাচার্য নিয়োগ করা হয়।

আমার ক্যাম্পাস/ঢাকা/খপ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর