1. amarcampus24@gmail.com : admin2020 :
গবেষণা খাতে মর্যাদাপূর্ণ বিশ্ববিদ্যালয় হবে চুয়েট - AmarCampus24
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১০:৫৩ অপরাহ্ন

গবেষণা খাতে মর্যাদাপূর্ণ বিশ্ববিদ্যালয় হবে চুয়েট

আমার ক্যম্পাস/ঢাবি প্রতিনিধি
  • আপডেট টাইম :: শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সবার আন্তরিক সহযোগিতা ও কাজের মাধ্যমে চুয়েট এগিয়ে যাচ্ছে। আগামিতেও যাতে এই অগ্রযাত্রা অব্যাহত থাকে সেজন্য সবাইকে একযোগে কাজ করতে হবে।

বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) চুয়েটের টিএসসি মিলনায়তনে দ্বিতীয় মেয়াদে ভিসি হিসেবে নিয়োগ পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী চার বছর আপনাদের সার্বিক সহযোগিতা নিয়ে চুয়েটকে এগিয়ে নিতে চাই। অ্যাকাডেমিক শৃঙ্খলা, অ্যাকাডেমিক অ্যাক্সিলেন্স অর্জনের পাশাপাশি গবেষণা ও উদ্ভাবনী কর্মস্পৃহার মাধ্যমে চুয়েটকে আরো মর্যাদাপূর্ণ বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে চাই।

চুয়েটকে এগিয়ে নিতে পরবর্তী চার বছরের জন্য নতুন অর্গানোগ্রাম প্রণয়ন, গবেষণা ও উদ্ভাবনের প্রতি গুরুত্বারোপ, বিশ্বমানের ল্যাবরেটরি ও আধুনিক যন্ত্রপাতি ক্রয়, দেশের সর্বপ্রথম নির্মিত শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর প্রকল্প পরিচালনা, নতুন ডিপিপি তৈরি, বিশ্ববিদ্যালয়কে ব্র্যান্ডিং সেল গঠন, কঠোরভাবে অ্যাকাডেমিক শৃঙ্খলা নিশ্চিতকরণসহ নানা কর্মপরিকল্পনা গ্রহণ করে আগাতে চান বলে মতবিনিময় সভায় উল্লেখ করেন চুয়েট ভিসি।

পৃথক তিন পর্বে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে, সকাল ১১টায় কর্মকর্তাদের সঙ্গে এবং বেলা ১২টায় কর্মচারীদের সঙ্গে এসব মতবিনিময় হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর