1. amarcampus24@gmail.com : admin2020 :
আজ বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ - AmarCampus24
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৮:২৬ পূর্বাহ্ন

আজ বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ

আমার ক্যম্পাস/নিউজ ডেস্ক
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০
Online Bangla News

আজ ১৭ মার্চ, মঙ্গলবার। ১৯২০ সালের এই দিনে রাত আটটায় টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান । তাঁর হাত ধরেই আসে বাঙালির স্বাধীনতা, জন্ম নেয় বাংলাদেশ। ৫৫ বছর বয়সে কিছু বিপথগামী সেনা কেড়ে নেন তাঁর প্রাণ। কিন্তু দেশের প্রতিটি কোনায় কোনায় আজ উচ্চারিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম। আজ শততম জন্মদিনে তাঁর জন্মক্ষণ রাত আটটায় সারা দেশে উৎসবের ফোয়ারা ছোটাবে আতশবাজির ঝলকানি।

“খুনিদের গুলি জাতির পিতা কেড়ে নিয়েছিল। তারা তার নাম বাংলাদেশের ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা করেছিল। কিন্তু তারা পারেনি। খুনিরা বুঝতে পারেনি বঙ্গবন্ধুর রক্ত ​​ধানমন্ডি -৩২ ঘরের সিঁড়ি বেয়ে প্রসারিত হয়েছিল এবং ছড়িয়ে পড়েছিল। সমগ্র বাংলাদেশ জুড়ে এবং কোটি কোটি মুজিবদের জন্ম দিয়েছে। আর সে কারণেই আজ বাংলাদেশের মানুষ সত্যের সন্ধানে ব্যাপক জাগ্রত। “

বাঙালির অবিসংবাদিত নেতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এভাবেই আজ তাঁর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের প্রাক্কালে তিনি যে চিঠি লিখেছিলেন, তাতে বঙ্গবন্ধুকে শিশুদের সাথে পরিচয় করানোর চেষ্টা করেছিলেন।

তবে, বাক্যটির প্রতিটি অর্থে যে ব্যক্তি জীবনের চেয়ে বড় ছিলেন সেটিকে কয়েকটি কথায় বর্ণনা করা খুব কঠিন।

শেখ মুজিবুর রহমান ছিলেন সাহসের প্রতীক। সম্মিলিত স্মৃতিতে, তিনি সর্বদা সেই দুর্দান্ত ব্যক্তিত্ব হিসাবে আবদ্ধ থাকবেন যার দুর্দান্ত ছায়ায় বাংলাদেশ একটি সার্বভৌম দেশে পরিণত হয়েছিল।

গড়ে বাঙ্গালির মতো লম্বা, তাঁর এমন সমস্ত বৈশিষ্ট্য ছিল যা রাজনৈতিক দৈত্য তৈরির বিষয়টি বোঝায়। তিনি ছিলেন একজন চিন্তাবিদ, কৌশলবিদ এবং কঠোর আলোচক। তাঁর হাসিটি আত্মবিশ্বাসের জন্ম দেয় এবং মানুষের মধ্যে সাহস জাগিয়ে তোলে।

আমার ক্যাম্পাস / ঢাকা / দিপু

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর