1. amarcampus24@gmail.com : admin2020 :
সোনালি আঁশে মোড়ানো ৭ই মার্চের বঙ্গবন্ধু - AmarCampus24
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৮:১৫ অপরাহ্ন

সোনালি আঁশে মোড়ানো ৭ই মার্চের বঙ্গবন্ধু

আমার ক্যম্পাস/নিউজ ডেস্ক
  • আপডেট টাইম :: রবিবার, ১৫ মার্চ, ২০২০

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। খ্যাতিমানদের ক্যানভাসে আলাদাভাবে উঠে আসে জাতির পিতার প্রিয় মুখ। প্রিয় নেতার দর্শনে উজ্জীবিত হয়ে বিখ্যাতদের অনেকেই তাঁকে নিয়ে লিখেছেন, এঁকেছেন। কবিতার ছন্দে, গানের কলিতে, রাজপথের লড়াইয়ে তাঁদের মতো করে তুলে এনেছেন বঙ্গবন্ধুকে।

তবে অবিসংবাদিত এই নেতার প্রতি ভালোবাসা ছড়িয়ে আছে দেশজুড়ে। স্বাধীনতার স্থপতির প্রতি নিভৃত পল্লীর সাধারণ মানুষের ভালোবাসাও কোনো অংশে কম নয়, যদিও সুযোগের অভাব আর নানা বাধায় তাদের সেই অনুরাগ-ভালোবাসা বরাবর থেকে যায় অন্তরালেই।

বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোড় গ্রামের বহুমুখী প্রতিভার অধিকারী শেখ খলিলুর রহমান সে রকমই পর্দার আড়ালের একজন মানুষ। তিনি সোনালি আঁশে সোনার মানুষ বঙ্গবন্ধুকে জড়িয়ে বিরল ভালোবাসার নজির সৃষ্টি করেছেন।

এ ছাড়া তিনি বঙ্গবন্ধুকে নিয়ে ১০০ কবিতা দিয়ে মুজিবগাথা নামে একটি বই প্রকাশ করেছেন, যা সব মহলে প্রশংসিত হয়েছে। এখানেই থেমে থাকেননি এই মুজিবপ্রেমী। বঙ্গবন্ধুকন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে তিনি ৭০টি ক্যালিগ্রাফি করেছেন। আর তা প্রধানমন্ত্রীর ৭০তম জন্মদিনে উপহারও দিয়েছেন।

খলিলুর রহমান বর্তমানে বঙ্গবন্ধুর মা-বাবা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যৌথ ছবি নিয়ে কাজ করছেন। বললেন, ‘কাজটি সুচারুরূপে শেষ করতে আড়াই থেকে তিন মাস সময় লাগবে। বঙ্গবন্ধু পরিবারের তিনটি যৌথ ছবির স্কেচ তৈরি করেছি। সেগুলোও সোনালি আঁশে তৈরি হবে।’ বঙ্গবন্ধুকে ঘিরে ভবিষ্যতে আরো গভীর ভাবনা থেকে কিছু করার ইচ্ছা রয়েছে তাঁর।

বঙ্গবন্ধুকে নিয়ে অসাধারণ কবিতার বই লিখেছেন এই ভক্ত। বইয়ের শিরোনাম ‘মুজিবগাথা’। এতে রয়েছে ১০০ কবিতা। আর প্রতিটি কবিতায়ই কবির ব্যতিক্রমী শিল্পসত্তার পরিচয় মেলে। প্রতিটি কবিতায় রয়েছে ১০টি পঙক্তি। প্রথম পঙক্তির প্রথম অক্ষর ধরে নিচের দিকে গেলে আবিষ্কৃত হবেন শেখ মুজিবুর রহমান।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর