1. amarcampus24@gmail.com : admin2020 :
করোনা থেকে বাঁচতে মদ পান, ৭৩ জনের মৃত্যু - AmarCampus24
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১২:০৩ অপরাহ্ন

করোনা থেকে বাঁচতে মদ পান, ৭৩ জনের মৃত্যু

আমার ক্যম্পাস/অনলাইনডেস্ক
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৩ মার্চ, ২০২০

প্রাণঘাতি এক ভাইরাসের নাম করোনা ভাইরাস। আর এই ভাইরাস থেকে বাঁচতে বিষাক্ত মদ খেয়ে ইরানে কমপক্ষে প্রায় ৭৩ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। সম্প্রতি দেশটিতে ভয়াবহ রূপ ধারণ করেছে করোনা ভাইরাস।

মদ পান করলে এই ভাইরাসের সংক্রমণ থেকে মুক্তি পাওয়া যায় এমন গুজব ছড়িয়ে পড়ে সেখানে। এই ধারণায় বিশ্বাস করে অনেক ইরানিই মদ পান করার দিকে ঝুঁকে পড়েন। কিন্তু দেশটিতে একইদিনে অন্তত ৫ শতাধিক মানুষ বিষাক্ত মদ পান করে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ৭৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদলু। বার্তা সংস্থাটি ইরানি কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা জানায়, দেশটির খুজেস্তান প্রদেশের হাসপাতালগুলোতে গণহারে বিষাক্ত মদ পানে অসুস্থরা ভর্তি হচ্ছে। এ ঘটনায় ওই স্থানে মারা গেছেন ৪৬ জন। দেশটির আলবোর্জ প্রদেশেও বিষাক্ত মদের কবলে পড়ে প্রাণ হারিয়েছেন ১৫ জন। এছাড়াও মাজান্দারান প্রদেশে মৃত্যু হয়েছে ১২ জনের।

ইরানে অবিকৃতভাবে ইসলামি আইন চালু রয়েছে। এ আইনের অধীনে মদসহ সকল প্রকার অ্যালকোহল উৎপাদন, বণ্টন ও ক্রয় সম্পূর্নভাবে নিষিদ্ধ। কেউ এর সঙ্গে যুক্ত থাকলে তার আজীবন কারাদ- হতে পারে।

তবে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার থেকে বাঁচতে এখন অনেক ইরানি এই ভুলপথে ধাবিত হচ্ছেন। দেশটিতে বুধবার পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজারেরও বেশি মানুষ। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন সাংসদসহ প্রায় ৪৫০ জন।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর