1. amarcampus24@gmail.com : admin2020 :
ইউরোপ থেকে যুক্তরাষ্ট্রে ভ্রমণ ৩০ দিনের জন্য স্থগিত - AmarCampus24
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৮:৪৭ অপরাহ্ন

ইউরোপ থেকে যুক্তরাষ্ট্রে ভ্রমণ ৩০ দিনের জন্য স্থগিত

আমারক্যাম্পাস/অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০

ইউরোপ থেকে যুক্তরাষ্ট্র সব ধরনের ভ্রমণ পরবর্তী ৩০ দিনের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ রোধে স্থানীয় সময় বুধবার মার্কিন প্রেসিডন্ট ডোনাল্ড ট্রাম্প এই ঘোষণা দেন। শুক্রবার থেকে এই ঘোষণা কার্যকর হবে।

যুক্তরাজ্যের বেলায় এ ঘোষণা কার্যকর হবে না। এর মধ্যে করোনাভাইরাসের প্রাদুর্ভাবকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। খবর এএফপির।

খবরে জানানো হয়, বুধবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ট্রাম্প বলেন, আমাদের উপকূলে করোনাভাইরাস যেন নতুন করে আর বিস্তার না ঘটায়, এ জন্য পরবর্তী একমাসের জন্য ইউরোপ থেকে যুক্তরাষ্ট্রে সব ধরনের ভ্রমণ স্থগিত করা হলো। শুক্রবার থেকে তা কার্যকর হবে।

ট্রাম্প বলেন, চীন ও দক্ষিণ কোরিয়া থেকে ভ্রমণের নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। তবে পরিস্থিতির উন্নতি ঘটলে তিনি যতটা সম্ভব দ্রুত নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা বিবেচনা করবেন।

মার্কিন প্রেসিডেন্ট আরও ঘোষণা দিয়েছেন , কংগ্রেসকে তিনি দ্রুত পেরোল ট্যাক্স মওকুফের কথা বিবেচনা করতে বলবেন। এতে একজন কর্মীর বেতন এক লাখ ৩৭ হাজার ডলারের ওপরে না গেলে ৬ দশমিক ২ শতাংশ ট্যাক্স দিতে হবে না।

অর্থনৈতিক মন্দার আশঙ্কায় বাজার অস্থিতিশীল থাকায় ট্রাম্প স্মল বিজনেস অ্যাডমিনস্টিস্ট্রেশনকে করোনার নেতিবাচক প্রভাবে পড়া ব্যবসাগুলোকে কম সুদে ঋণ দিতে বলেছেন। এ ছাড়া ইনসুরেন্স কোম্পানিগুলোকেও করোনাভাইরাস পরীক্ষা ও চিকিৎসায় সব ধরনের ছাড় দিতে বলেছেন তিনি।

ট্রাম্প বলেন, মার্কিন নাগরিকদের জন্য করোনাভাইরাসের ঝুঁকি খুব কম। তবে বয়স্ক ব্যক্তিদের ক্ষেত্রে এটি বড় ধরনের ঝুঁকি হতে পারে বলে তিনি মনে করছেন।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর