1. amarcampus24@gmail.com : admin2020 :
করোনা ভাইরাস:ইরানে ২১০ জনের মৃত্যু - AmarCampus24
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:১০ পূর্বাহ্ন

করোনা ভাইরাস:ইরানে ২১০ জনের মৃত্যু

আমার ক্যম্পাস/অনলাইনডেস্ক
  • আপডেট টাইম :: শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ইরানে অন্তত ২১০ জনের মৃত্যু হয়েছে।

দেশটির একটি হাসপাতালের সূত্রের বরাত দিয়ে শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দিনগত রাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, আক্রান্তদের বেশির ভাগই রাজধানী তেহরান এবং কোম শহরের বাসিন্দা। যদিও শুক্রবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানিয়েছিল করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ জনে।

এর আগে ২৭ ফেব্রুয়ারি লন্ডনভিত্তিক এক সংবাদ মাধ্যম ইরানের সরকারি একটি সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানায়, দেশটির নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।

চীনের উহান প্রদেশ থেকে শুরু করে দিন দিন বিশ্বের আনাচেকানাচে ছড়িয়ে পড়ছে এ ভাইরাস। চীনে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭৮৮ জনে। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এ তথ্য জানায়।

খবরে বলা হয়, বৃহস্পতিবার চীনে নতুন করে করোনায় আক্রান্ত ৪৪ জনের মৃত্যু হয়েছে। অথচ এর আগের দিন এ রোগে মৃত্যু হয়েছিল ২৯ জনের। গত একমাসের মধ্যে একদিনে সেটিই ছিল সর্বনিম্ন মৃত্যুর হার।

চীনের স্বাস্থ্য কমিশন জানায়, বৃহস্পতিবার করোনায় নতুন করে আক্রান্ত হন ৩২৭ জন। যদিও এর আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল ৪৩৩। এর মধ্য দিয়ে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৮ হাজার ৮২৪ জনে।

শেষ খবর পর্যন্ত বিশ্বের ৫৩টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী এ ভাইরাস। এ পরিস্থিতি ‘বৈশ্বিক মহামারীর’ আকার ধারণ করতে পারে বলে আশঙ্কা জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর