1. amarcampus24@gmail.com : admin2020 :
নারী অপহরণে অভিযুক্ত ববির কর্মচারী বহিষ্কার - AmarCampus24
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৩৫ পূর্বাহ্ন

নারী অপহরণে অভিযুক্ত ববির কর্মচারী বহিষ্কার

আমার ক্যম্পাস/ববি প্রতিনিধি
  • আপডেট টাইম :: বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০

ভাতিজির বান্ধবীকে অপহরণের পর রাতভর অপকর্মে লিপ্ত থাকার ঘটনায় অভিযুক্ত বনি আমিনকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইস্যু ক্লার্ক পদ থেকে বহিস্কারে করা হয়েছে।

মঙ্গলবার এক অফিস আদেশের মাধ্যমে তাকে বহিস্কার করা হয়েছে। বুধবার দুপুরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. মুহসিন উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি নারী কেলেঙ্কারীর অভিযোগে ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয় বনি আমিনকে। সে বরিশাল জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক পদে ছিলেন এছাড়া সে শহরের গণপাড়া এলাকার জাহাঙ্গীর হোসেনের ছেলে।

এদিকে বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে বনি আমিনকে দেয়া বহিস্কার উদ্দেশ্যে উল্লেখ করা হয়েছে, ‘যেহেতু বনি আমিন কর্তৃক সংঘটিত উক্ত নারী অপহরণ ও অপকর্মের অপরাধ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে, সেহেতু বনি আমিনের এই গুরুতর অপরাধ সংঘটনের সপক্ষে বলিষ্ঠ প্রাথমিক তথ্যাদি রয়েছে।

তাই গুরুতর অসদাচরণের দায়ে বনি আমিনকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির ইস্যু ক্লার্ক পদ থেকে ‘সরকারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮’ অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হল। তবে সাময়িকভাবে বরখাস্তকালে তিনি বিধি মোতাবেক খোরাকি ভাতা পাবেন।

অপহরণের ঘটনায় কলেজ ছাত্রীর মা খাদিজা বেগম বরিশাল মহানগরীর এয়ারপোর্ট থানায় লিখিত অভিযোগ দেন। বিষয়টি জানতে পেরে সোমবার রাতে তরুনীকে ঝালকাঠিতে তার এক আত্মীয় বাড়িতে পৌঁছে দিয়ে পালিয়ে যান বনি আমিন। ওই রাতেই এয়ারপোর্ট থানা পুলিশ ঝালকাঠি থেকে তরুনীকে উদ্ধার করে।

পাশাপাশি এই ঘটনায় অপকর্মের অভিযোগ এনে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। সম্পন্ন করা হয়েছে কলেজ ছাত্রীর মেডিকেল পরীক্ষা। তবে এখনো ধরা ছোঁয়ার বাইরে রয়েছে অভিযুক্ত বনি আমিন। সম্প্রতি তাকে গ্রেফতারের দাবিতে বরিশালে মানববন্ধনসহ পুলিশ কমিশনার বরাবর স্মরকলিপি প্রদান করা হয়েছে।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর