1. amarcampus24@gmail.com : admin2020 :
দিল্লির জামিয়া লাইব্রেরিতে পুলিশি তাণ্ডব, সি-সি টিভি ফুটেজ প্রকাশ - AmarCampus24
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:৩৩ পূর্বাহ্ন

দিল্লির জামিয়া লাইব্রেরিতে পুলিশি তাণ্ডব, সি-সি টিভি ফুটেজ প্রকাশ

আমারক্যাম্পাস/অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম :: রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০

দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে পুলিশি তাণ্ডবের একটি ভিডিও ক্লিপ প্রকাশিত হয়েছে। প্রকাশ পাওয়া ওই ভিডিওতে দেখা যায়, একদল পুলিশ লাইব্রেরিতে ঢুকেই পড়াশোনায় মগ্ন থাকা শিক্ষার্থীদের উপর তাণ্ডব চালায়।

২ মাস পূর্বের ওই ভিডিও প্রকাশ পাওয়ার পরে দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে আবারও উঠেছে বিভিন্ন প্রশ্ন। বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া এবং সাবেক শিক্ষার্থীদের নিয়ে গঠিত জামিয়া কো-অর্ডিনেশন কমিটির পক্ষ হতে সোশ্যাল মিডিয়ায় ৪৯ সেকেন্ডের ওই ভিডিও ক্লিপটি প্রকাশ করা হয়েছে।

লাইব্রেরির সিসিটিভি ফুটেজেই শিক্ষার্থীদের উপর নির্যাতনের ওই দৃশ্য ধরা পড়েছে। এসময় তাদের উপর নির্যাতনের পাশাপাশি লাঠি উঁচিয়ে পুলিশ তাদের শাসাতেও দেখা গেছে।

ভিডিও ক্লিপটি দেখতে এখানে ক্লিক করুন

জামিয়া কো-অর্ডিনেশন কমিটির পক্ষ থেকে বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, এই সিসিটিভি ফুটেজটি শিক্ষার্থীদের উপর পুলিশি নৃশংসতার প্রমাণ। এতে এইটাই প্রমাণিত হয় যে, রাষ্ট্রের পোষা সন্ত্রাসবাদীরা লাইব্রেরিতে ঢুকে পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণকারী শিক্ষার্থীদের ওপর কীভাবে নৃশংস নির্যাতন চালিয়েছে।

এ বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

প্রকাশিত ওই ভিডিও দেখে দিল্লি পুলিশের নিন্দা জানিয়ে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী তার টুইটারে তিনি লেখেন, স্বরাষ্ট্রমন্ত্রী এবং দিল্লি পুলিশের কর্মকর্তারা মিথ্যা বলেছিলেন। এই ভিডিও সামনে আসার পরেও জামিয়ার ঘটনায় কারো বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা না হলে এই সরকারের অভিসন্ধি সবার কাছে পরিষ্কার হয়ে যাবে।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর