1. amarcampus24@gmail.com : admin2020 :
ময়মনসিংহ বোর্ডে প্রথম এসএসসি পরীক্ষা - AmarCampus24
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৪৭ পূর্বাহ্ন

ময়মনসিংহ বোর্ডে প্রথম এসএসসি পরীক্ষা

আমারক্যাম্পাস/অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম :: বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে প্রথম বারের মতো এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করেছে শিক্ষার্থীরা। সোমবার সকাল ১০টায় মোট ১৩১টি কেন্দ্রে নতুন এই বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা শুরু হয়।

ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর ও জামালপুর জেলার নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলো এ বোর্ডের অধীন। এ বছর বোর্ডে ১ লাখ ২৬ হাজার ৬৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে চলতি এসএসসি পরীক্ষায়। এর মধ্যে ৬৪ হাজার ১৭১ জন ছাত্র এবং ৬১ হাজার ৮৯৩ জন ছাত্রী রয়েছে। বোর্ডের অধীনে মোট ১৩১টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

সকালে বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, বোর্ডের চেয়ারম্যান ড. গাজী হাসান কামাল, জেলা প্রশাসক মিজানুর রহমানসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

পরিদর্শন শেষে বোর্ডের চেয়ারম্যান ড. গাজী হাসান কামাল বলেন, এই বোর্ডে জেএসসি পরীক্ষার মত জেএসসি পরীক্ষাও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে বলে আশা করছি। লোকবল সঙ্কট থাকা সত্ত্বেও ইতোপূর্বে সফলভাবে প্রথম জেএসসি পরীক্ষা সম্পন্ন এবং ফলাফল প্রকাশিত হয়েছে। আশাকরি এসএসসি পরীক্ষায় স্থানীয় জেলা ও উপজেলা প্রশাসন, কেন্দ্র সচিব ও অভিভাবকদের আন্তরিক সহযোগিতা থাকলে সুষ্ঠুভাবে নকলমুক্ত প্রতিটি পরীক্ষা সম্পন্ন হবে।

প্রথম দিনের পরীক্ষা ‘শান্তিপূর্ণ’ পরিবেশের মধ্য দিয়ে শুরু হয়েছে জানিয়ে বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান জানান, কেউ পরীক্ষায় জালিয়াতির আশ্রয় নিলে বা প্রশ্ন ফাঁসের গুজব ছড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ময়মনসিংহ বিভাগ ঘোষণার প্রায় দুই বছর পর ২০১৭ সালের ২৮ অগাস্ট ময়মনসিংহ শিক্ষা বোর্ড গঠনের প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। দেশের সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে এটি নবম এবং সব শিক্ষা বোর্ডের মধ্যে একাদশ।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর