1. amarcampus24@gmail.com : admin2020 :
‘জিয়া-খালেদা-এরশাদ কেউই বাংলাদেশের মাটির সন্তান নয়’ - AmarCampus24
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:৪৫ পূর্বাহ্ন

‘জিয়া-খালেদা-এরশাদ কেউই বাংলাদেশের মাটির সন্তান নয়’

আমার ক্যম্পাস/অনলাইনডেস্ক
  • আপডেট টাইম :: বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০

জিয়াউর রহমান, খালেদা জিয়া ও এরশাদ কেউই বাংলাদেশের মাটির সন্তান নন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘এ পর্যন্ত যতজন ক্ষমতায় এসেছে, একজনও বাংলাদেশের মাটির সন্তান নয়।

একমাত্র আমার বাবা এবং আমি শেখ হাসিনা বাংলাদেশের মাটির সন্তান।’মঙ্গলবার ইতালির স্থানীয় সময় সন্ধ্যায় রোমের একটি হোটেলে ইতালি আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনায় এসব কথা বলেন তিনি।

বঙ্গবন্ধুকন্যা বলেন, ‘জিয়াউর রহমানের জন্ম বিহারে, এরশাদের জন্ম কুচবিহারে, খালেদা জিয়ার জন্ম শিলিগুড়িতে। একজনও এই মাটির সন্তান না। এ পর্যন্ত যতজন ক্ষমতায় এসেছে আপনারা হিসেবে করে দেখবেন, একজনও বাংলাদেশের মাটির সন্তান না। একমাত্র আমার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আমি শেখ হাসিনা বাংলাদেশের মাটির সন্তান।’

‘যেহেতু আমাদের মাটির টান আছে, এজন্য আমাদের একটা কর্তব্যবোধ আছে। আরেকটা জিনিস দেশকে জানা। অনেকেই ক্ষমতায় এসেছে, কিন্তু এ দেশ সম্পর্কে জানে না। কারণ যাদের জন্ম বাংলাদেশের মাটিতে হয়নি, তারা জানবে কোথা থেকে।

সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে কাজ করলে দেশ উন্নত হওয়া সম্ভব বলে সংবর্ধনা অনুষ্ঠানে মন্তব্য করে প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘আমাদের আর কেউ পেছনে টানতে পারবে না, আমরা এগিয়ে যাবো।’

আগামীকাল বৃহস্পতিবার সকালে পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করবেন শেখ হাসিনা। এরপর দুপুরে ট্রেনে করে রোম থেকে মিলান যাবেন। শুক্রবার স্থানীয় সময় দুপুর ১টা ৪০মিনিটে আমিরাত এয়ারলাইন্সের ‘ইকে-২০৬’ ফ্লাইটে মিলান মেলপেনসা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন তিনি।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর