1. amarcampus24@gmail.com : admin2020 :
দেশের পথে তিন শতাধিক বাংলাদেশি - AmarCampus24
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৭:০২ পূর্বাহ্ন

দেশের পথে তিন শতাধিক বাংলাদেশি

আমার ক্যাম্পাস/অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম :: শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০

নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চীনের অবরুদ্ধ নগরী উহান থেকে তিন শতাধিক বাংলাদেশি একটি বিশেষ বিমানে দেশের পথে রওনা হয়েছেন।

উহানের তিয়ানহি ইন্টারন্যাশনাল বিমানবন্দরে রাতভর অপেক্ষার পর স্থানীয় সময় শনিবার ভোর পৌনে ১০টায় (বাংলাদেশ সময় সকাল পৌনে ৮টায়) তাদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজ ঢাকার উদ্দেশে উড়াল দেয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের ডিজিএম তাহেরা খন্দকার বলেন, উহান থেকে এই ফ্লাইটে ১৫ জন শিশুসহ মোট ৩১৬ জন যাত্রী ফিরছেন। এছাড়া বিমানে আছেন চারজন চিকিৎসক, চারজন ককপিট ক্রু ও ১১ জন কেবিন ক্রু।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন অবশ্য শুক্রবার সকালে জানিয়েছিলেন, ১৯টি পরিবার, ১৮ শিশু এবং দুই বছরের কম বয়সী দুই শিশুসহ ৩৬১ জন চীন থেকে দেশে ফিরতে নিবন্ধন করেছেন।

তবে শেষ পর্যন্ত উহানের ২২টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১৮টি থেকে শিক্ষার্থী, গবেষক ও তাদের পরিবারের সদস্যরা দেশের পথে রওনা হয়েছেন বলে দেশে ফিরতে ইচ্ছুকদের তালিকা তৈরির সঙ্গে যুক্ত গবেষক ড. রেজা সুলতানুজ্জামান জানান।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক শুক্রবার সকালে শাহজালাল বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে জানান, ঢাকা ফেরার পর সবাইকে আশকোনো হজ ক্যাম্পে ১৪ দিন পর্যবেক্ষণে রাখা হবে। নিরাপত্তার দায়িত্বে পুলিশের সঙ্গে সেনা সদস্যরাও থাকবেন।

# কারোনাভাইরাস আপডেট

পর্যবেক্ষণের এই সময় তাদের সঙ্গে দেখা করার জন্য স্বজনরা যেন ব্যাকুল না হয়ে পড়েন সেজন্য তাদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর