1. amarcampus24@gmail.com : admin2020 :
রাজশাহী বোর্ডে কমেছে এসএসসি পরীক্ষার্থীদের হার - AmarCampus24
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:১৫ পূর্বাহ্ন

রাজশাহী বোর্ডে কমেছে এসএসসি পরীক্ষার্থীদের হার

আমার ক্যাম্পাস
  • আপডেট টাইম :: বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০

রাজশাহীর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিত এবারের এসএসসি পরীক্ষায় ২ লাখ ১ হাজার ৮৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। যেখানে গত বছর এই বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লাখ ৪ হাজার ৫৮৬ জন। তবে এ বছর ৩ হাজার ৫০০ জন পরীক্ষার্থীর সংখ্যা কমেছে।

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে সারাদেশের মতো রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে বিভাগের ৮ জেলায় একযোগে অনুষ্ঠিত হবে এবারের পরীক্ষা।

এ প্রসঙ্গে রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর দেবাশীষ রঞ্জন রায় বলেন, বোর্ডে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ১ হাজার ৮৬ জন। এর মধ্যে ছাত্রের সংখ্যা ১ লাখ ৪ হাজার ৪২৩ জন। আর ছাত্রীর সংখ্যা ৯৬ হাজার ৬৬৩ জন। যেখানে গত বছর এ বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লাখ ৪ হাজার ৫৮৬ জন।

তিনি আরও বলেন, ২০১৮ সালের তুলনায় ২০১৯ সালে প্রায় ১০ হাজার শিক্ষার্থী বেড়েছিল। তবে এ বছর পরীক্ষার্থী সংখ্যা আগের বছরের চেয়ে সাড়ে ৩ হাজার কমে গিয়েছে।

ইতোমধ্যে রাজশাহীর সকল কোচিং সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। এবার রাজশাহী বিভাগের ৮টি জেলায় ২৬০টি কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হবে। এরই মধ্যে সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের জন্য কেন্দ্র সচিবদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আমার ক্যাম্পাস/ঢাকা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর