1. amarcampus24@gmail.com : admin2020 :
ঢাবির ৬৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার - AmarCampus24
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৭:১৭ পূর্বাহ্ন

ঢাবির ৬৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

আমারক্যাম্পাস/ঢাবি প্রতিনিধি
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০

ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ও অবৈধ পন্থায় ভর্তির জন্য ৬৩ জন এবং অবৈধ অস্ত্র ও মাদকের সাথে সম্পৃক্ততার অভিযোগে ৪ জন শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার (২৮ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের সভায় এই বহিষ্কারাদেশ দেওয়া হয়।

এছাড়া সভায় ডিজিটাল জালিয়াতি ও অবৈধ পন্থায় ভর্তির অভিযোগে আরও নয় জন এবং ছিনতাইয়ের অভিযোগে ১৩ জন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তাদেরকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না এই মর্মে সাত কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওযার সিদ্ধান্ত নিয়েছে।

স্থায়ীভাবে বহিষ্কৃত শিক্ষার্থীদেরকে ইতিপূর্বে কারণ দর্শানো নোটিশ দিয়ে সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছিল। জবাব সন্তোষজনক না হওয়ায় শৃঙ্খলা পরিষদের সুপারিশক্রমে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলমের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সভায় গত ২৫ অক্টোবর ঢাবি গ্রন্থাগার ও টিএসসিতে সাংবাদিকদের ওপর হামলার দায়ে দুই শিক্ষার্থীকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

এছাড়া সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ পরীক্ষায় বিভিন্ন সময়ে অসদুপায় অবলম্বনের দায়ে আরো ৩০ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তির কথা বলা হয়েছে।

আমার ক্যাম্পাস/ঢাকা/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর