1. amarcampus24@gmail.com : admin2020 :
কানাডায় অর্থ পাচারকারীদের জন্য কোনও স্থান নেই: বাংলাদেশি বিদেশ প্রবাসী - AmarCampus24
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০:২৭ অপরাহ্ন

কানাডায় অর্থ পাচারকারীদের জন্য কোনও স্থান নেই: বাংলাদেশি বিদেশ প্রবাসী

আমারক্যাম্পাস ২৪ ডটকম/অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম :: রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০
২০২০ সালের ২৩ শে জানুয়ারী কানাডার টরন্টোর একটি অনুষ্ঠানে বাংলাদেশিরা উত্তর আমেরিকার দেশ থেকে বাংলাদেশ থেকে অর্থ পাচারের জন্য জড়িতদের শাস্তির দাবি জানিয়েছিলেন।

বাংলাদেশী প্রবাসীরা সামাজিক সচেতনতা তৈরি এবং উত্তর আমেরিকার দেশ থেকে অর্থ পাচারের জন্য জড়িতদের শাস্তির দাবিতে কানাডার টরন্টোতে তাদের প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রেখেছে। বৃহস্পতিবার সর্বশেষ প্রতিবাদ কর্মসূচির সময় ২০০ জনেরও বেশি প্রবাসী অংশ নিয়েছিল এবং প্রতিশ্রুতি দিয়েছিল যে কানাডায় অর্থ পাচারের অনুমতি দেওয়া হবে না।

“আমরা বাংলাদেশ থেকে কানাডায় অর্থ পাচারের বিরুদ্ধে জড়িতদের বিরুদ্ধে সামাজিক সচেতনতা বাড়াতে এখানে বিক্ষোভ করছি। আমরা অর্থ পাচার সম্পর্কে প্রবাসীদের সচেতন করতে চাই। এ ছাড়া অর্থের ত্রুটি দেখে বোঝা উচিত কানাডা তাদের পক্ষে নিরাপদ নয়, ”সাংবাদিক শওগত আলী সাগর আজ ডেইলি স্টারকে ফোনে জানিয়েছেন।

“আমাদের বার্তা হ’ল কানাডা লুটকারীদের পক্ষে নিরাপদ দেশ নয়,” তিনি যোগ করেছেন সাংবাদিক। বৃহস্পতিবারের কর্মসূচীতে বিক্ষোভকারীরা কানাডার এবং বাংলাদেশ সরকারকে অর্থ পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছিল।

১৯ ই জানুয়ারী, টরন্টোর ড্যানফোর্থে একই অভিযোগের প্রতিবাদে কয়েকজন বাংলাদেশী একটি মানববন্ধন গঠন করেছিলেন। বাংলাদেশি সংবাদপত্রগুলিতে বিষয়টি নিয়ে প্রকাশিত বেশ কয়েকটি প্রতিবেদনের পরে এই বিক্ষোভ শুরু হয়েছিল।

আমারক্যাম্পাস/ঢাকা/

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর