1. amarcampus24@gmail.com : admin2020 :
ইবিতে জুরিস্টিক ক্লিনিক কর্মসূচির উদ্বোধন - AmarCampus24
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৫২ পূর্বাহ্ন

ইবিতে জুরিস্টিক ক্লিনিক কর্মসূচির উদ্বোধন

আমারক্যাম্পাস ২৪ ডটকম/ইবি প্রতিনিধি/অনি
  • আপডেট টাইম :: রবিবার, ১২ জানুয়ারী, ২০২০

দেশে প্রথমবারের মতো ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যাত্রা শুরু করেছে ‘জুরিস্টিক ক্লিনিক’ কর্মসূচি। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সভাকক্ষে এ কর্মসূচীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। বিনামূল্যে আইনী পরামর্শ ও সহায়তা প্রদানের লক্ষ্যে এটি প্রতিষ্ঠা করা হয়।

জুরিস্টিক ক্লিনিকের পরিচালক অধ্যাপক ড. জহুরুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ ড. সেলিম তোহা। এছাড়াও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. হালিমা খাতুন, খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডল, আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. নূরুন নাহার, অধ্যাপক ড. কাজী মুহাম্মদ আতিকুর রহমান, অধ্যাপক আকরাম হোসাইন মজুমদার, সহযোগী অধ্যাপক আরমিন খাতুন, সহকারী অধ্যাপক আনিচুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইবি’র আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের ইন্টার্নশীপ কার্যক্রমের অংশ হিসেবে ক্লিনিক্যাল প্রফেসরগণের তত্ত্বাবধানে বিনা খরচে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে আইনি পরামর্শ ও প্রয়োজনীয় আইনি সহায়তা প্রদান, আইনের শিক্ষার্থীদের ব্যবহারিক আইন শিক্ষায় সহায়তা প্রদান, আইন বিষয়ক সামাজিক সচেতনতা বৃদ্ধি করা, নাগরিকের আইনের আশ্রয়লাভের সাংবিধানিক অধিকার নিশ্চিতকরণে সহায়তা প্রদান এবং ব্যবহারিক আইন শিক্ষা প্রসারে গবেষণা কার্যক্রম পরিচালনা করা ও সহায়ক পুস্তকাদি প্রকাশ করাসহ বিভিন্ন লক্ষ্যে কাজ করবে প্রতিষ্ঠানটি।

 

ঢাকা/আমারক্যাম্পাস/আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর