1. amarcampus24@gmail.com : admin2020 :
কুষ্টিয়ায় ছিনতাইয়ের শিকার ইবি ছাত্রী : ক্যাম্পাসে বিক্ষোভ - AmarCampus24
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:৫৬ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় ছিনতাইয়ের শিকার ইবি ছাত্রী : ক্যাম্পাসে বিক্ষোভ

আমারক্যাম্পাস ২৪ ডটকম / ইবি প্রতিনিধি
  • আপডেট টাইম :: শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০
ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে সচেতন শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণ ও আহতের ঘটনার জের কাটতে না কাটতেই এবার কুষ্টিয়া শহরের টালিপাড়া এলাকায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রী ছিনতাইয়ের শিকার হয়ে আহত হয়েছেন বলে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) সন্ধ্যায় তিনি ছিনতাইয়ের শিকার হন। এসময় তার বাম হাতের বৃদ্ধাঙ্গুলি কেটে গিয়ে রক্তপাত হয়। পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা বিষয়টি জানিয়েছেন। আহত ওই ছাত্রী ইবি’র গণিত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

এদিকে, এই ঘটনার প্রতিবাদে রাতেই ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে সচেতন শিক্ষার্থীরা। জানা গেছে, রাত সাড়ে ৯ টার দিকে ক্যাম্পাসের প্রজন্ম চত্বর (জিয়া মোড়) থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন হল এলাকা ও গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একইস্থানে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। এসময় ‘আমার বোন আহত কেন; রাষ্ট্র জবাব চাই, ‘আইন শৃঙ্খলার অবনতি; মানি না মানবো না’ প্রভৃতি স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের।

শিক্ষার্থীরা আমারক্যাম্পাসকে বলেন, ‘গত বছর আইন শৃঙ্খলার অবনতি সবচেয়ে বেশি হয়েছে এবং এই মাত্রা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। অসংখ্য নারী নির্যাতন ও ধর্ষনের ঘটনা ঘটেই চলেছে। সুষ্ঠু বিচার ও শাস্তি না হওয়ায় অন্যায়কারীরা ক্রমাগত পার পেয়ে আজকের এই অবস্থায় এসেছে। আমাদের দাবি, যারা আমাদের বোনের উপর হামলা করেছে; তাদের দ্রুত গ্রেফতার করে আগামী ২৪ ঘন্টার মধ্যে বিচারের আওতায় আনতে হবে।’
প্রসঙ্গত, আহত ওই ছাত্রী কুষ্টিয়া সরকারি কলেজের পিছনে (টালিপাড়া এলাকা) একটি মেসে থাকেন। সন্ধ্যায় গলিপথে হেঁটে বাজারের দিকে যাচ্ছিলেন। এসময় মোটরসাইকেল আরোহী দুই ছিনতাইকারী তার হাতে থাকা ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। জোরে টান দেয়ায় ওই ছাত্রীর বাম হাতের বৃদ্ধা আঙ্গুল কিছুটা কেটে যায়। ছিনতাই হওয়া ব্যাগে ছাত্রীর ব্যবহৃত মোবাইল, নগদ টাকা, পরিচয়পত্রসহ প্রয়োজনীয় জিনিসপত্র ছিল বলে জানা গেছে। এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আরিফ আমারক্যাম্পাসকে বলেন, বিষয়টি গুরুত্বের সাথে নেয়া হয়েছে। ইতোমধ্যে আমাদের পুলিশ সদস্যরা ছিনতাইকারীদের শনাক্ত করতে কাজ করছেন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন আমারক্যাম্পাসকে বলেন, ‘বিষয়টি শোনার সঙ্গে সঙ্গে আমি ঘটনাস্থলে গিয়েছি। ওই ছাত্রী সুস্থ রয়েছে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সিসি ক্যামেরার ফুটেজ দেখে ছিনতাইকারী সনাক্তের চেষ্টা করছে।’

 

ঢাকা/আমারক্যাম্পাস/ অ আ/ আর এম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর